Saturday, May 18, 2024
No menu items!
HomeBangla newsঘূর্ণিঝড় মোখা: বিদ্যুৎ বিভ্রাটের জন্য দুঃখ প্রকাশ বিপিডিবির

ঘূর্ণিঝড় মোখা: বিদ্যুৎ বিভ্রাটের জন্য দুঃখ প্রকাশ বিপিডিবির

বিদ্যুৎ বিভ্রাট নিয়ে বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের আগাম দুঃখ প্রকাশ

বিবিসিনিউজ২৪ ডেস্ক: ঘূর্ণিঝড় ‘মোখা’র কারণে বঙ্গোপসাগরে সৃষ্ট গভীর নিম্নচাপটি রোববার খুব শক্তিশালী ঘূর্ণিঝড় আকারে উপকূলে আঘাত হানবে। এর ফলে বিদ্যুৎ বিভ্রাট হতে পারে। বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড আগাম দুঃখ প্রকাশ করেছে।

বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের এক বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের সম্মানিত গ্রাহকদের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, ঘূর্ণিঝড় ‘মোখা’ এর প্রভাবে বঙ্গোপসাগরে সৃষ্ট গভীর নিম্নচাপটি কক্সবাজারে আঘাত হানতে পারে। . বাজার রবিবার বাংলাদেশের অন্যান্য অঞ্চলে একটি খুব শক্তিশালী ঘূর্ণিঝড় তৈরি হয়েছে। বিদ্যুৎ পরিস্থিতি স্বাভাবিক রাখতে, আপনি সাময়িক বিদ্যুৎ বিভ্রাটের সম্মুখীন হতে পারেন। স্পষ্টতই, দুর্যোগের সময় বিদ্যুৎ উৎপাদন, বিতরণ এবং সঞ্চালন ব্যবস্থা বিভিন্নভাবে ব্যাহত হয়।

ঘূর্ণিঝড় মোখা : কক্সবাজারে ১০ নম্বর মহাবিপদ সংকেত

এরই মধ্যে ঘূর্ণিঝড় ‘মোখা’র প্রভাবে মহেশখালির দুটি ভাসমান এলএনজি টার্মিনাল থেকে ১২ মে রাত ১১টায় গ্যাস সরবরাহ বন্ধ করে দেওয়া হয়েছে। ফলে চট্টগ্রাম ও কুমিল্লা অঞ্চলে শনিবার গ্যাস সরবরাহে বিঘ্ন ঘটবে। এসময় চট্টগ্রাম, মেঘনাঘাট, হরিপুর এবং সিদ্ধিরগঞ্জ এলাকায় গ্যাসচালিত বিদ্যুৎ কেন্দ্র বন্ধ বা আংশিক চালু থাকবে। তবে পরবর্তী সময়ে ঝড়ের পরিস্থিতি বিবেচনায় দ্রুত গ্যাস সরবরাহ স্বাভাবিক করা হবে।

এছাড়া বৃষ্টি ও প্রতিকূল আবহাওয়ার কারণে বিতরণ ও সঞ্চালন ব্যবস্থা ব্যাহত হচ্ছে। বিদ্যুতের লাইনে গাছ পড়ে যাওয়ার ঘটনাও ঘটেছে। এতে বৈদ্যুতিক লাইন ও খুঁটি ক্ষতিগ্রস্ত হয়। একটি যান্ত্রিক ত্রুটি ঘটে। তাই এমন বৈরী আবহাওয়ায় গাছ অপসারণসহ যান্ত্রিক মেরামতের জন্য কিছু সময়ের প্রয়োজন। এ অবস্থায়ও বিদ্যুৎ সরবরাহ নিরবচ্ছিন্ন রাখতে বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের সকল কারিগরি কর্মীরা সর্বদা তৎপর রয়েছে। যাইহোক, এই ধরনের দুর্যোগ পরিস্থিতিতে সাময়িক বিদ্যুৎ বিভ্রাটের কারণে সৃষ্ট যেকোনো অসুবিধার জন্য আমরা আমাদের সম্মানিত গ্রাহকদের কাছে অগ্রিম ক্ষমাপ্রার্থী।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ‘উল্লেখ্য, বিদ্যুৎ প্রাণঘাতী। তাই বৈদ্যুতিক ছেঁড়া তারের সংস্পর্শ এড়িয়ে চলার জন্য সকলকে বিশেষভাবে সতর্ক করা যাচ্ছে। ঝড় থেমে গেলেও আপনারা কোনোভাবেই ছেঁড়া তার সরাবেন না। বিদ্যুৎ কর্মীরাই ছেঁড়া তারের ব্যাপারে ব্যবস্থা গ্রহণ করবেন। পাশাপাশি আপনাদের বৈদ্যুতিক ছেঁড়া তার দেখামাত্র নিকটস্থ বিদ্যুৎ অফিসে যোগাযোগ করার জন্য বিশেষ অনুরোধ করা হলো।’

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

- Advertisment -
Google search engine

Most Popular

Trending Post