বিজেপি জোটের নীতীশ-নায়ডুর সঙ্গে যোগাযোগ করছে কংগ্রেস

0
40

বিজেপি জোটের নীতীশ-নায়ডুর সঙ্গে যোগাযোগ করছে কংগ্রেস

আন্তর্জাতিক, নিউজ ডেস্ক: কংগ্রেস নেতৃত্বাধীন “ইন্ডিয়া জোট” ভারতের লোকসভা নির্বাচনে এ পর্যন্ত প্রায় ১০০টি আসন জিতেছে। তারা ক্ষমতাসীন বিজেপির এনডিএ জোটের চেয়ে প্রায় ৫০টি আসন পিছিয়ে রয়েছে। এমন পরিস্থিতিতে এনডিএ জোটের ভিতরে ও বাইরে একাধিক নেতার সঙ্গে যোগাযোগ শুরু করেছে কংগ্রেস।

হিন্দুস্তান টাইমস জানতে পেরেছে যে কংগ্রেস প্রধান মল্লিকার্জুন খাগদে এনডিএ জোটের শরিক চন্দ্রবাবু নাইডুর সাথে অন্ধ্রপ্রদেশের তেলেগু দেশম পার্টি (টিডিপি) এবং বিহারের জনতা দল ইউনাইটেড (জেডি-ইউ) প্রধান নীতীশ কুমারের সাথে যোগাযোগ করেছেন। তিনি ওড়িশায় নবীন পট্টনায়কের বিজু জনতা দল (বিজেডি) এবং বিহারে লোক জনশক্তি পার্টির (রাম বিলাস) সাথেও কথা বলেছেন।

লাইভ ইলেকশন রেজাল্ট দেখুন

বিহারে ১৫টি লোকসভা আসনে বিস্ময়করভাবে এগিয়ে রয়েছে নীতিশ কুমারের দল। রাজ্যে বিজেপি মাত্র ১৩টি আসনে জয়ী হয়েছে। জেডি-ইউ একই জোটে দুটি দল হিসেবে বিজেপিকে সমর্থন করে আসছে। নীতীশের সাথে খাগগারের যোগাযোগের বিষয়ে, একজন জেডি-ইউ নেতা হিন্দুস্তান টাইমসকে বলেছেন যে তার দলের অবস্থান পরিবর্তন হওয়ার সম্ভাবনা নেই।

এ বছর এনডিএ জোটে (বিজেপিতে) যোগ দেন নীতীশ কুমার। এর আগে তিনি ভারত জোটের শীর্ষ নেতা ছিলেন। বিহারের উপ-মুখ্যমন্ত্রী ও বিজেপি নেতা সম্রাট চৌধুরী মঙ্গলবার নীতীশ কুমারের সঙ্গে দেখা করতে গিয়েছিলেন, এক কংগ্রেস নেতা জানিয়েছেন। কিন্তু তিনি দেখা করেননি।

কংগ্রেস নেতারা আশা করছেন তারা মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডেকে ভারত জোটে যোগ দিতে রাজি করাতে পারবেন। শিন্ডের নেতৃত্বাধীন শিবসেনা রাজ্যে ১০টি আসনে এগিয়ে রয়েছে। তারা শিবসেনার অন্য অংশের নেতা উদ্ধব ঠাকরের সঙ্গেও কথা বলেছেন।

বিজেডি-র নবীন পট্টনায়েক বিজেপি বা কংগ্রেসের থেকে সমান দূরত্ব বজায় রেখেছিলেন। যাইহোক, হিন্দুস্তান টাইমস জানতে পেরেছে যে বিজেডি ওড়িশা বিধানসভায় তাদের সম্ভাবনা বাড়ানোর জন্য কংগ্রেসের সাহায্য চেয়েছে। ২০১৯ সালে, রাজ্য বিধানসভায় কংগ্রেসের নয়টি আসন ছিল। কিন্তু এখন দলটির দখলে রয়েছে ১৬টি আসন।

আন্তর্জাতিক: ট্রেনের লাউডস্পিকারে হিটলারের বক্তৃতা, গ্রেফতার ২

সুত্র: হিন্দুস্তান টাইমস

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.