Wednesday, May 1, 2024
No menu items!
HomeInternational newsলোকসভা নির্বাচন ২০২৪ : 'রেকর্ড সংখ্যক ভোট দিন', বাংলাসহ ৬টি ভাষায় বার্তা...

লোকসভা নির্বাচন ২০২৪ : ‘রেকর্ড সংখ্যক ভোট দিন’, বাংলাসহ ৬টি ভাষায় বার্তা দিয়েছেন মোদি

লোকসভা নির্বাচন ২০২৪ : ‘রেকর্ড সংখ্যক ভোট দিন’, বাংলাসহ ৬টি ভাষায় বার্তা দিয়েছেন মোদি

আর্ন্তজাতিক ডেস্ক:

ভারতে শুরু হয়েছে গণতন্ত্রের সবচেয়ে বড় উৎসব অর্থাৎ লোকসভা নির্বাচন ২০২৪। প্রথম দফায় মোট ১০২টি আসনে ভোট হচ্ছে। ভোট শুরু হতেই সোশ্যাল মিডিয়ায় দেশবাসীকে বার্তা দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

তিনি সাধারণ মানুষকে একটি, দুটি নয়, ছয়টি ভাষায় ভোট দেওয়ার আহ্বান জানান। রেকর্ড সংখ্যক ভোট দেওয়ার জন্য সবাইকে আহ্বান জানান প্রধানমন্ত্রী।

নরেন্দ্র মোদি ইংরেজি, হিন্দি, তামিল, মারাঠি, বাংলা এবং অসমীয়া… মোট ছয়টি ভাষায় একটি হ্যান্ডেল পোস্ট করেছেন। তিনি বলেন, “ভোটারদের কাছে আমার আবেদন, রেকর্ড সংখ্যক ভোট দিন। আমি তরুণ এবং প্রথমবারের মতো ভোটারদের বেশি বেশি ভোট দেওয়ার জন্য আবেদন করছি।”

এর আগে নির্বাচনের প্রাক্কালে বিজেপি ও এনডিএ প্রার্থীদের চিঠি লিখেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। চিঠিতে তিনি বলেছেন, “আপনারা ভোটারদের কাছে আমার বার্তা পৌঁছে দিচ্ছেন। তার জন্য আপনাদেরকে ধন্যবাদ। কারণ এই নির্বাচন সম্পূর্ণ আলাদা। এই নির্বাচনের মাধ্যমে যদি আমরা একটি শক্তিশালী সরকার গঠন করতে পারি, তাহলে ২০৪৭-এর মধ্যে একটি উন্নত ভারতের স্বপ্ন পূরণ হবে।

শুক্রবার ২১টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলে প্রথম দফার ভোট হবে। ১১টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলে একই সঙ্গে ভোট হবে। ১০টি রাজ্য পরে ভোট দেবে। ২০১৯ সালে, বিজেপি নেতৃত্বাধীন এনডিএ উত্তরবঙ্গের তিনটি কেন্দ্র সহ ১০২টির মধ্যে মোট ৪৫টি আসন জিতেছে। উত্তর-পূর্বাঞ্চলের আটটি রাজ্যে তারা ব্যাপকভাবে জয়ী হয়েছে।

আরো পড়ুন : হিট স্ট্রোক কী ? হিট স্ট্রোক কেন হয় ? হিট স্ট্রোক থেকে বাঁচার উপায়

লোকসভা নির্বাচন : ভোটার তালিকায় নিবন্ধন ৪ঠা মে পর্যন্ত চলবে
লোকসভা নির্বাচন : ভোটার তালিকায় নিবন্ধন ৪ঠা মে পর্যন্ত চলবে
RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

- Advertisment -
Google search engine

Most Popular

Trending Post