Saturday, May 18, 2024
No menu items!
HomeUpdate Newsআন্তর্জাতিক: ট্রেনের লাউডস্পিকারে হিটলারের বক্তৃতা, গ্রেফতার ২

আন্তর্জাতিক: ট্রেনের লাউডস্পিকারে হিটলারের বক্তৃতা, গ্রেফতার ২

ট্রেনের লাউডস্পিকারে হিটলারের বক্তৃতা, গ্রেফতার ২

আন্তর্জাতিক, বিবিসিনিউজ২৪: জার্মান নাৎসি নেতা অ্যাডলফ হিটলারের একটি বক্তৃতা ইউরোপীয় দেশ অস্ট্রিয়ার একটি আন্তঃনগর ট্রেনের লাউডস্পিকারে বাজানো হয়েছিল। ট্রেনের যাত্রীরা হতবাক। এদিকে হিটলারের বক্তৃতা বাজানোর অভিযোগে দুইজনকে আটক করেছে স্থানীয় পুলিশ।

সাধারণ ঘোষণার পরিবর্তে রবিবার (১৪ মে) ব্রেগেঞ্জ থেকে ভিয়েনা যাওয়ার ট্রেনের স্পিকার সিস্টেমের উপর লোকজনকে “হেইল হিটলার” এবং “গেইস হেইল” চিৎকার করতে শোনা গেছে। ট্রেন অপারেটররা বলছেন, গত কয়েক সপ্তাহে অস্ট্রিয়ায় হিটলারের ভাষণ বেশ কয়েকবার বাজানো হয়েছে।

গ্রিন পার্টির এমপি ডেভিড স্টোয়েগমুলার বলেন, ভিয়েনায় পৌঁছানোর একটু আগেই ট্রেনের ইন্টারকম সিস্টেমের মাধ্যমে হিটলারের বক্তৃতা বাজানো হয়েছে। ট্রেনের স্টাফরা তাৎক্ষণিক চেষ্টা করেও রেকর্ডিংটি বন্ধ করতে পারেননি ও নিজেদের ঘোষণাও দিতে পারেনি।

এদিকে, এক বিবৃতিতে অস্ট্রিয়ান ফেডারেল রেলওয়ে দাবি করে, এ ঘটনার সঙ্গে তাদের কোনো ধরনের যোগসূত্র নেই। ট্রেনের ইন্টারকমের মাধ্যমে লোকজন সরাসরি এটি করেছে। বিষয়টি পুলিশকে জানানো হয়েছে। অভিযোগ দায়ের করার পর সন্দেহভাজন দুজনকে গ্রেফতার করা হয়েছে।

অস্ট্রিয়ায় নাৎসি প্রচার একটি ফৌজদারি অপরাধ। হিটলারের জন্ম হয়েছিল অস্ট্রিয়ায়। ১৯১৩ সালে তরুণ বয়সে তিনি জার্মানিতে পাড়ি জমিয়েছিলেন।

সূত্র: ওয়ান নিউজ নিউজিল্যান্ড, বিবিসি

RELATED ARTICLES

1 COMMENT

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

- Advertisment -
Google search engine

Most Popular

Trending Post