নির্বাচনী ফলাফল ২০২৪ লাইভ আপডেট: বিজেপি ২৪০টি আসন জিতেছে; আজ এনডিএ’র বৈঠক

0
26

নির্বাচনী ফলাফল ২০২৪ লাইভ আপডেট: বিজেপি ২৪০টি আসন জিতেছে; আজ এনডিএ’র বৈঠক

আন্তর্জাতিক, নিউজ ডেস্ক: টানা অপেক্ষার অবসান হল মিলল ফলাফল, ভারতের নির্বাচন কমিশন আজ সকালে সব ৫৪৩টি আসনের নির্বাচনী ফলাফল ঘোষণা করেছে। ভারতীয় জনতা পার্টি (বিজেপি) লোকসভায় একক সংখ্যাগরিষ্ঠতা দিতে পারে এমন ম্যাজিক সংখ্যা থেকে ছিটকে পড়ায়, দলটিকে পরবর্তী সরকার গঠনের জন্য তার মিত্রদের উপর নির্ভর করতে হবে।

লাইভ ইলেকশন রেজাল্ট দেখুন

বিজেপি মোট ২৪০টি আসন পেয়েছে, যার মধ্যে ২৭২টি আসন সরকার গঠনের সর্বোচ্চ লক্ষ্য ছিল এবং এনডিএ আজ নয়াদিল্লিতে তার শরীক দলগুলির সাথে একটি বৈঠক ডেকেছে ৷ জোটের জয়ী আসনগুলি যোগ করে, এনডিএ আরামদায়ক সংখ্যাগরিষ্ঠতা অর্জন করেছে। একই সময়ে, ২০০ টিরও বেশি আসন নিয়ে, ভারতীয় জাতীয় উন্নয়নমূলক, অন্তর্ভুক্তিমূলক জোট (INDIA) ব্লকের সদস্যদের কেউই সংখ্যাগরিষ্ঠতার চিহ্ন অতিক্রম করতে পারেনি। তারাও পরবর্তী পদক্ষেপের ব্যাপারে সিদ্ধান্ত নিতে আজ বৈঠক করবে বলে জানা যায় ।

ইতিমধ্যে, তাদের মধ্যে ২৮টি আসন নিয়ে, এন. চন্দ্রবাবু নাইডুর তেলেগু দেশম পার্টি (টিডিপি) এবং নীতীশ কুমারের জনতা দল (ইউনাইটেড) বিজেপি নেতৃত্বাধীন এনডিএ-র ভারসাম্য ধরে রেখেছে। উভয় দলই এনডিএ-র প্রতি তাদের আনুগত্যের প্রতিশ্রুতি দিয়েছে এবং নিশ্চিত করেছে যে তারা জোটের বৈঠকে যোগ দেবে।

আন্তর্জাতিক: ট্রেনের লাউডস্পিকারে হিটলারের বক্তৃতা, গ্রেফতার ২

ওড়িশা ও অন্ধ্র প্রদেশের দুটি বিধানসভা নির্বাচনের ফলাফল বর্তমান সরকারে পরিবর্তন এনেছে। নবীন পট্টনায়েকের ২৪ বছরের মেয়াদ শেষ হয়েছে বিজেপি ওড়িশায় সুইপ করার সাথে, যখন চন্দ্রবাবু নাইডুর তেলেগু দেশম পার্টি অন্ধ্র প্রদেশে জগন মোহন রেড্ডির ওয়াইএসআর কংগ্রেস পার্টির কাছে শোচনীয় পরাজয় বরণ করেছে।

সুত্র: দ্যা হিন্দু

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.