Sunday, April 21, 2024
No menu items!
HomeBangla newsআবহাওয়া: আগামী তিনদিনের মধ্যে বাড়তে পারে বৃষ্টির প্রবণতা

আবহাওয়া: আগামী তিনদিনের মধ্যে বাড়তে পারে বৃষ্টির প্রবণতা

আগামী তিনদিনের মধ্যে বাড়তে পারে বৃষ্টির প্রবণতা

দেশে ঝড়-বৃষ্টি একেবারে কমে গেছে যার ফলে বাড়ছে গরম। রাজধানী ঢাকায় গত দুই দিন বৃষ্টি নেই। আজ সকাল থেকেই ঢাকার আকাশে সূর্যের আলো ঝলমল করছে। তবে আগামী তিনদিন ঝড়ের মাত্রা বাড়বে বলে পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

শনিবার (২০ মে) সকাল থেকে রোববার (২১ মে) সকাল পর্যন্ত গত ২৪ ঘণ্টায় সিলেট ও রংপুর বিভাগ ছাড়া দেশের অন‌্যান‌্য অংশ ছিল প্রায় বৃষ্টিহীন। এ সময়ে সিলেটে ৩৪ মিলিমিটার বৃষ্টি হয়েছে।

এছাড়া ডিমলায় ৪, তেঁতুলিয়ায় ১, রাজারহাটে ৭, শ্রীমঙ্গলে ১ ও কুতুবদিয়ায় ৯ মিলিমিটার বৃষ্টি হয়েছে বলে জানিয়েছে আবহাওয়া বিভাগ। শনিবার দেশের চার জেলার ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বইছিল। শনিবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৩৭ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস ছিল রাজশাহীতে।

ঢাকায়ও গত দুদিন ধরে বৃষ্টি নেই। তাই পাল্লা দিয়ে বাড়ছে গরম। রোববার সকাল থেকে ঢাকায় আকাশে ঝলমলে রোদ। ভ‌্যাপসা গরম ও যানজটের ভোগান্তি মাথায় নিয়েই কাজে নেমেছে নগরবাসী। শনিবার ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৫ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস।

রোববার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাস জানিয়ে আবহাওয়াবিদ মো. শাহীনুল ইসলাম বলেন, রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং খুলনা ও বরিশাল বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এ সময়ে সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

রাজশাহী, পাবনা, যশোর ও চুয়াডাঙ্গা জেলার ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে জানিয়ে তিনি বলেন, আগামী তিনদিনে বৃষ্টিপাতের প্রবণতা বাড়তে পারে।

রোববার (২১ মে) সকালে দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল কিশোরগঞ্জের নিকলীতে ২০ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৭ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

- Advertisment -
Google search engine

Most Popular

Trending Post