হিট অফিসারের পদটা ধারাবাহিক থাকুক: বুশরা

0
94
হিট অফিসারের পদটা ধারাবাহিক থাকুক: বুশরা
হিট অফিসারের পদটা ধারাবাহিক থাকুক: বুশরা

হিট অফিসারের পদটা ধারাবাহিক থাকুক: বুশরা

বিবিসিনিউজ২৪ ডেস্ক: ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলামের মেয়ে ও এশিয়ার ফার্স্ট হিট অফিসার বুশরা আফরিন বলেছেন, “আমি চাই হিট অফিসারের পদ আমার পরে ধারাবাহিক থাকুক। আমার পরে অন্য কেউ আসুক। অন্য কেউ এসে এটা পূরণ করুন এই পদটি” ।

সম্প্রতি প্রথম আলোর কিশোর আলোর এক অনুষ্ঠানে যোগ তিনি এসব কথা বলেন। বুশরা আফরিন বলেন, বাংলাদেশ ছাড়াও অন্য বিভিন্ন দেশে হিট অফিসার রয়েছে। সেই দেশগুলোতে তারা অনেক বেশি সম্মানিত। আমিও তাদের মতোই কাজ করতে চাই।

ফেসবুকে তাকে নিয়ে ব্যাপক আলোচনা-সমালোচনা হচ্ছে। তিনি তাদের খুব একটা পাত্তা দিতে চায় না। বুশরা বলেন, এখন আমার বিষয়টি নিয়ে অনেক বিতর্ক হচ্ছে; এটা হতেই থাকবে। তাদের সমালোচনা চাপা দেওয়া আমার কাজ নয়। যেহেতু এটি একটি স্বাধীন দেশ তাই সবাই যা খুশি কথা বলতে পারে।

‘‘আমার প্রধান কাজ হচ্ছে আমার ওপর অর্পিত যে কাজটি রয়েছে সেটা ঠিকঠাকভাবে করা। এটা আমার চাকরি নয় যে সবাইকে কনভেন্স করা যে আমি যেটা করছি সেটা ঠিক এবং আমি ঠিক রাস্তায় চলছি। আমি জানি আমি এ অবস্থানে কীভাবে এসেছি এবং আমি জানি আমার উদ্দেশ্য কি…।’’

নিজের নামে ফেসবুকে পেজ/আইডি নেই জানিয়ে বুশরা বলেন, আমার ফেসবুকে এক্টিভিটি তেমন একটা নেই। আমার নামে ফেসবুকে যে পেজগুলো আছে সেগুলো সবগুলোই ভুয়া।

কাজের পরিকল্পনা তুলে ধরে বুশরা বলেন, আমরা এখন ঢাকা উত্তর সিটিতে ২০০০টি গাছ লাগানোর পরিকল্পনা করছি। এই গাছগুলো ছোট গাছ হবে না। এই গাছগুলো অনেক বড় হবে, যেখানে মানুষ গাছের নিচে বসে প্রকৃতির সুখ এবং শান্তি সুন্দরভাবে উপভোগ করতে পারে ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.