ইসিতে ব্যর্থ হলে হাইকোর্টে যাবো: হিরো আলম

0
189
ইসিতে ব্যর্থ হলে হাইকোর্টে যাবো: হিরো আলম
ইসিতে ব্যর্থ হলে হাইকোর্টে যাবো: হিরো আলম

বিবিসিনিউজ২৪ ডেস্ক: মনোনয়নপত্র ফিরে পেতে নির্বাচন কমিশনে আবেদন করেছেন সামাজিক যোগাযোগ মাধ্যমে জনপ্রিয় অভিনেতা আশরাফুল হোসেন আলম ওরফে হিরো আলম। এখানে ব্যর্থ হলে উচ্চ আদালতে যাওয়ার ঘোষণাও দিয়েছেন তিনি।

তিনি বলেন, আমি এখন রাজধানীর আগারগাঁও নির্বাচন ভবনে প্রার্থিতা ফিরে পেতে আবেদন জমা দিতে যাচ্ছি। আমি এখানে সব কাগজপত্র জমা দেব. এখন বাকিটা যাচাই-বাছাই করে বুঝব। তারা কি ন্যায়সঙ্গত বা অন্যায়ভাবে বিচার করেছে? এখান থেকে বাতিল হলে আবার হাইকোর্টে যাব।

গত ১৮ জুন ঢাকা-১৭ আসনের উপ-নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী আশরাফুল হোসেন আলমের (হিরো আলম) মনোনয়নপত্র বাতিল করে নির্বাচন কমিশন (ইসি)। তার সঙ্গে আরও সাতজন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়।

সৌদি পৌঁছেছেন ৯৬ হাজার ৯১৯ বাংলাদেশি হজযাত্রী

বাংলা ২য় পত্র ভাষণ লিখন : শিক্ষার মানোন্নয়ন এবং আমাদের করণীয়

রোববার (১৮ জুন) যাচাই-বাছাই শেষে নির্বাচন কর্মকর্তা ও ঢাকার জ্যেষ্ঠ জেলা নির্বাচন কর্মকর্তা মো. মুনীর হোসাইন খান তাদের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেন।

তিনি জানান, উপ-নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে ১৫ প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। যাচাই-বাছাই শেষে ৭ জনের মনোনয়নপত্র বৈধ বিবেচিত হয়েছে। বাকি ৮ জনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। যাদের মনোনয়নপত্র বাতিল হয়েছে, তারা চাইলে নির্বাচন কমিশনে আপিল করতে পারবেন।

নির্বাচন কর্মকর্তা জানান, হিরো আলম স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন। নিয়ম অনুযায়ী কোনো আসনে স্বতন্ত্র প্রার্থী হতে হলে ওই আসনের মোট ভোটারের ১ শতাংশের সমর্থন প্রয়োজন। মনোনয়নপত্রের সঙ্গে ভোটারের নাম, পরিচয় ও স্বাক্ষর জমা দিতে হবে। হিরো আলমের জমা দেওয়া স্বাক্ষরে অসঙ্গতি খুঁজে পেয়েছে নির্বাচন কমিশন। এ কারণে তার মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.